অপ্পোর নতুন ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট “ব্রিনো” সম্পর্কে জানুন

ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হলো এমন একটি অ্যাপ্লিকেশন যা ভয়েস কমান্ড অনুযায়ী বিভিন্ন কাজ সম্পন্ন করে থাকে। বর্তমানে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট অ্যাপ্লিকেশনগুলো মোবাইল ফোনেই বেশি ব্যবহৃত হয়ে থাকে কিন্তু এখন গুগল হোম, এমাজন একোতেও এর ব্যবহার দেখা যাচ্ছে।

ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট গুলো মূলত বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়া, জোক্স বলা, ফোনের ওয়াইফাই/ব্লুটুথ অন এবং অফ করা, কাউকে কল দেওয়া, মিউজিক চালু করা ইত্যাদি কাজ করে থাকে। কিন্তু ধীরে ধীরে এর কাজ করার ক্যাপাবিলিটি বাড়ানো হচ্ছে এবং নতুন ফিচার যোগ করা হচ্ছে প্রতিনিয়ত যেনো এটি মানুষের সাধারণ জীবনযাপন আরো সহজ করে ফেলতে পারে।

ইতোমধ্যে আমরা অনেকগুলো স্মার্টফোন ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট এর দেখা পেয়েছি যেমনঃ গুগল অ্যাসিস্ট্যান্ট, সিরি, এমাজন অ্যালেক্সা, বিক্সবি, কোর্টানা ইত্যাদি। এগুলোর মধ্যে অনেকেরই পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে গুগল অ্যাসিস্ট্যান্ট যা কিনা বর্তমানে এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সাথে প্রি-বিল্ট হিসেবে আসে এবং আরেকটি হলো সিরি যা কিনা শুধু অ্যাপেলের ডিভাইসগুলোতেই এভেইলেবল।

এখন আসি নতুন লঞ্চ হওয়া অপ্পোর “ব্রিনো (Breeno)” ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট সম্পর্কে। এটি এখন শুধু চায়নাতেই লঞ্চ করা হয়েছে। আশা করা যাচ্ছে শিঘ্রই অন্যান্য দেশেও লঞ্চ হবে। ব্রিনোর মূল আকর্ষণ হলো সিস্টেম-ওয়াইড ক্যাপাবিলিটি অর্থাৎ এটি শুধু বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়া, জোক্স বলা এগুলার মাঝেই সীমাবদ্ধ নয় বরং এটি কন্ট্রোল করতে পারবে ফোনের প্রায় সবকিছুই। এবং এটি একজন ইউজার ফোন কিভাবে ইউজ করে এবং কি কি কাজে ব্যবহার করে সেগুলো খেয়াল করে কাজ করে যেনো ইউজারের ডিম্যান্ড আরো গভীরভাবে বুঝতে পারে। এবং ব্রিনোর সিস্টেম ডেভেলপাররাও ইউজ করতে পারবে তাদের বানানো বিভিন্ন অ্যাপে যেনো অ্যাপটি ব্রিনো দ্বারা পরিচালনা করা যায়। কিন্তু এখনো জানা যায় নি যে এটা শুধু অপোর ডিভাইসগুলোতেই সীমাবদ্ধ থাকবে নাকি অন্যান্য ফোনেও ইউজ করা যাবে যেহেতু সিস্টেম-ওয়াইড ক্যাপাবিলিটির একটা ব্যাপার আছে।

এখন দেখার পালা যে অপোর ব্রিনো অন্যান্য ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট এর সাথে কিভাবে কম্পিট করে এবং মানুষের পছন্দের তালিকায় জায়গা করে নিতে পারে কিনা?

One thought on “অপ্পোর নতুন ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট “ব্রিনো” সম্পর্কে জানুন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *